শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৬:১৯ অপরাহ্ন

বর্ণাঢ্য আয়োজনে নলছিটিতে ৫ দিন ব্যাপী দূর্গাউৎসব সমাপ্ত

বর্ণাঢ্য আয়োজনে নলছিটিতে ৫ দিন ব্যাপী দূর্গাউৎসব সমাপ্ত

নলছিটি প্রতিনিধি:

ঝালকাঠির নলছিটিতে ২১টি পূজা মন্ডবের ৫দিন ব্যাপী দূর্গা উৎসবের বর্নাঢ্য আয়জনের সমাপ্ত হয়েছে। সোমবার বিজয় দশমির মাধ্যমে দর্পন বিষর্জনের মাধ্যমে এসব মন্ডবে পূজার সমাপ্তি ঘটে। ২১ অক্টবর বিশ্বমানবতার কল্যান কামনায় দেশ ও জাতির মঙ্গালার্থে পঞ্চমি বিহিত পূজার মাধ্যমে হিন্দু ধমাবলম্বীদের সবচেয়ে বড় ধমীয় উৎসব শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজা শুরু হয়।

এরপর একে একে ষষ্ঠাদি কল্পারম্ব দেবী দূর্গার নবপত্রিকায় প্রবেশ করে দোলায় আগ মনের মাধ্যমে, মহা অষ্টমী, সন্ধি পূজা, মহা নবমী বিহিত পূজা এবং সব শেষে চলে দেবীর গজে গমনের মহা দশমি বিহিত পূজা। আইন শৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তা ও স্থানীয় প্রশাসনের নীবির তত্ত¡াবধায়নে। আরতিনাচ ও ঢাকের শব্দে মুখরিত ছিল প্রতিটি পূজা মন্ডব।

উপজেলার পৌর সভার তিনটি মন্দিরে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমুর ব্যক্তিগত তহবিল থেকে ৫ হাজার করে ১৫ হাজার এবং ১০টি ইউনিয়নের ১৮টি পূজামন্ডবে মন্ডব প্রতি ৩২ হাজার টাকা করে ৫৪ হাজার নগদার্থ প্রদান করা হয়। নাচন মহল ইউনিয়নের বাজার দূর্গামন্দিরে নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান প্রধান অতিথী হিসেবে সংসদ সদস্যের পক্ষ্যে সবগুলো মন্ডবের ন্যায় পূজা মন্ডবটির সভাপতি সন্তশ বিশ্বাসের হাতে নগদার্থ তুলে দেন।

এছাড়াও উপজেলার তালতলা বাহাদুরপুর দূর্গা মন্ডবের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেন নলছিটি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাত্ব) মোঃ শাখাওয়াত হোসেন, উভয় অনুষ্ঠানে নলছিটি উপজেলা পূজা উদ্যাপন পরিষদ  সাধারণ সম্পাদক তপন কুমার দাস, সেবক ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক সুশান্ত কুমার দাস সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share Button
Print Friendly, PDF & Email





পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
All rights reserved ©Kathalia Barta (2016-2020)
Design By Rana