বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ
কাঠালিয়ায় শৌলজালিয়ার বিষখালী চরকে ‘পাখি অভয়রাণ্য’ ঘোষণা

কাঠালিয়ায় শৌলজালিয়ার বিষখালী চরকে ‘পাখি অভয়রাণ্য’ ঘোষণা

বার্তা ডেস্ক:

‘‘এসো পাখির বন্ধু হই” প্রতিপাদ্যকে ধারণ করে ঝালকাঠির কাঠালিয়া উপজেলার শৌলজালিয়া-বেতাগী খেয়াঘাট সংলগ্ন বিষখালী নদীর বুকে দক্ষিণ শৌলজালিয়া মৌজায় ৩০ বছর পূর্বে ১০৩.১৩ একর এলাকা জুড়ে জেগে ওঠা নৈসর্গিক চরকে ‘পাখি অভয়রাণ্য’ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের বাস্তবায়নাধীন ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে এ ‘পাখি অভয়ারণ্য’’র আনুষ্ঠানিক  উদ্বোধন করেন ইউএনও সুফল চন্দ্র গোলদার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন, সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব মনেয়ার হোসেন, হক্কোননুর দরবার শরিফের গদ্দিনশীন পীর সাহেব আলহাজ্ব মঞ্জিল মোর্শেদ, ইউপি সদস্য মোঃ সামছুল আলম, মোঃ খবির উদ্দিন খান, সৈয়দ আঃকাইউম,মোঃ সগির হোসেন, মোঃ আঃ ছালাম গাজী, মোঃ রিপন হাওলাদার, শৌলজালিয়া শেখ রাসেল ক্রীড়া চক্র ক্লাবের সভাপতি আহম্মদুল আজম রোমেল, সাধারন সম্পাদক রোসেল হাওলাদার, ঘাট ইজারাদার মাহমুদ হাওলাদার প্রমূখ।

বঙ্গোপসাগর থেকে ৬০ কি.মি. উত্তরে শাখা নদী ও বিষখালী নদীর বুকে জেগে ওঠা নৈসর্গিক শৌলজালিয়ার চরের চার পার্শ্বে নদী বেষ্টিত এবং হাজারও ছইলা গাছ ও বৃক্ষ-লতায় ঘেরা অপরূপ এ চরকে পখির অভয়রাণ্য ঘোষণা করায় পরিবেশ ও পাখি প্রেমীসহ উপজেলার বিভিন্ন মহল উপজেলা ও ইউনিয়ন পরিষদকে কৃতজ্ঞতা জানান।

 

Share Button
Print Friendly, PDF & Email





পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2020
Design By Rana