শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

সুদ ব্যবসায়ীর হাত থেকে রক্ষা পেতে দিনমজুরের আকুতি

সুদ ব্যবসায়ীর হাত থেকে রক্ষা পেতে দিনমজুরের আকুতি

সুদ ব্যবসায়ীর হাত থেকে রক্ষা পেতে দিনমজুরের আকুতি

সাইদুল ইসলাম, রাজাপুর:

ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া বাজার এলাকার সুদ ব্যবসায়ী রফিকুল ইসলামের হাত থেকে রক্ষা পেয়ে পরিবার নিয়ে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন আঃ শুক্কুর নামের একজন দিনমজুর। বুধবার সকাল ১০ টায় রাজাপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে তিনি এ অভিযোগ করেন৷ এ সময় আঃ শুক্কুর এর বৃদ্ধা মা সহ তার পরিবার উপস্থিত ছিলেন ৷ লিখিত অভিযোগে আঃ শুক্কুর বলেন, উপজেলার গালুয়া বাজার এলাকায় (শরীফ সঞ্চয় ঋণদান সমবায় সমিতি লিঃ) নামের একটি প্রতিষ্ঠান থেকে ২০০৭ সালে ১০ হাজার টাকা ঋণ নেয় আঃ শুক্কুর। সেই টাকায় পর্যায়ত্রুমে ২০২৩ পর্যন্ত মোট আট লাখ টাকা সুদ হিসেবে পরিশোধ করার পরেও তারা আঃ শুক্কুর এর কাছে আরো ৮ লক্ষ টাকা পাইবে বলে দাবী করে আসছে৷ দীর্ঘদিন যাবৎ এই ঋণ পরিশোধের জন্য রফিকুল ইসলাম ও তার বাবা অহিদ শরীফ তাকে চাপ প্রয়োগ করে ৷ এমনকি টাকা না দিলে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে ৷

সংবাদ সম্মেলনে আঃ শুক্কুর আরও জানান, আমার দ্বারা রফিকুল ইসলাম দীর্ঘ ১৬ বছর ধরে তাদের ঋণ পরিশোধ করার জন্য তাদের নির্দেশে লেবারের কাজ করিয়েছে । এরপরও প্রতিনিয়ত সুদের টাকার জন্য আমায় ও আমার পরিবারকে চাপ প্রয়োগ করে ৷ এমতাবস্থায় আঃ শুক্কুর ও তার পরিবার রফিকুল ইসলাম এবং তার পিতা অহিদ শরীফের হাত থেকে রক্ষা পেতে পারে সে জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, “অভিযোগকারী শুক্কুরের সাথে আমার কোনো ঋণ দেওয়া নেওয়ার সম্পর্ক নাই। গাছের ব্যবসা করায় শুক্কুরের কাছে আমি সাড়ে ৪ লাখ টাকা পাবো।”

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana