এখন সময় :
,
kathaliabarta.com

প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় দক্ষিণাঞ্চলবাসী; মন্ত্রী হিসেবে চায় সাংসদ বিএইচ হারুনকে

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি:

প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহর উত্তরসূরি কে হচ্ছেন তা নিয়ে সরকারি ও ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর মধ্যে চলছে আলোচনা। এরই মধ্যে ৩ জনের নাম আলোচনায় উঠে এসেছে। তারা হলেন ঝালকাঠি-১ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আলহাজ্জ বজলুল হক হারুন, ময়মনসিংহ-৭ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানী, চট্রগ্রাম-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যার সৈয়দ নাজিবুল বাশার মাইজভান্ডারি।

আলোচনায় থাকা ৩ সংসদ সদসস্যের মধ্যে আলহাজ্জ বজলুল হক হারুন এই পর্যন্ত ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের গত মেয়াদি তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বাংলাদেশ সৌদি-আরব সংসদীয় মৈত্রী গ্রæপের  চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। এছাড়া, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বও পালন করছেন এই সংসদ সদস্য।

তবে এ বিষয় রাজাপুর-কাঠালিয়া সংসদীয় এলাকার জনগন মনে করেন, ৭৫ পরবর্তী সময়ে রাজাপুর-কাঠালিয়া আসনে একমাত্র বিএইচ হারুনের হাত ধরেই নৌকার বিজয় সম্ভব হয়েছে এবং বিএনপির সন্ত্রাসের রাজত্ব থেকে এ অঞ্চলকে শান্তির পূন্যভুমি করতে সক্ষম হয়েছে। উন্নয়ন ত্বরান্বিত হয়েছে তবে ডিজিটাল যুগে আরো উন্নয়ন প্রয়োজন যার জন্য এ অঞ্চলের সকলের প্রাণের দাবি বর্তমান মন্ত্রী পরিষদে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে ধরনের মন্ত্রী চান তার সকল গুণাবলী বজলুল হক হারুন এমপির মধ্যে রয়েছে।

এ বিষয় রাজাপুর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ মাহমুদুল হাসান মাহমুদ’র কাছে জানতে চাইলে তিনি বলেন, এ দাবি শুধু আমার একার না গোটা ঝালকাঠিসহ দক্ষিনাঞ্চলের। বিএইচ হারুন এমপি ধর্ম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি থাকাকালীন যেমন সংসদে মডেল মসজিদের বিল উপস্থাপন করে সে কাজ আজ দৃশ্যমান করছেন অপরদিকে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যান তহবিলের বিল উত্থাপন করে সকল ধর্মের প্রতি নিরপেক্ষ আচারন করেছেন। শুধু তাই নয় চারদলীয় জোট সরকারের আমলে মধ্য প্রাচ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সম্পর্কে যে বিষ বাষ্প রোপন করে দিয়ে গেছিলো বিএইচ হারুন এমপি সৌদি-বাংলাদেশ মৈত্রী গ্রæপের চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকে তার দক্ষতায় ও ক্যারিশম্যাটিক নেতৃত্বগুনে এখন পর্যন্ত অতীতের বাংলাদেশ আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা কলঙ্ক ঘুচিয়ে সর্বোচ্চ বন্ধুত্বপূর্ণ অবস্থায় আজ পৌঁছেছে। তাছাড়া কওমি মাদ্রাসাকে স্বীকৃত প্রদানেও তার ভূমিকা আলেম সমাজের কাছে দৃশ্যমান। তাই ঝালকাঠি বাসীর প্রাণের দাবি ধর্ম মন্ত্রনালয়ে আলহাজ্জ বজলুল হক হারুন এমপিকে মন্ত্রী করে তার অভিজ্ঞতা কাজে লাগানো হোক।

স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহর স্থলাভিসিক্ত রাজাপুর-কাঠালিয়া থেকে বার বার নির্বাচিত আলহাজ্জ বজলুল হক হারুন এমপি মহোদয়ই নিযুক্ত হবেন বলে এমনটাই আশা করছেন তারা।

জানতে চাইলে সংসদ সদস্য বজলুল হক হারুন বলেন, ‘দায়িত্ব পাওয়া না পাওয়া নিয়ে ভাবছি না। সব সময় দলীয় প্রধানের কথা অনুযায়ী কাজ করেছি। তিনি আমাকে যেসব দায়িত্ব দিয়েছেন, সেগুলো যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি। ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পেলে পূর্ব-অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো।’

উল্লেখ্য, গত ১৪ জুন (শনিবার) করোনায় আক্রান্ত হয়ে শেখ আবদুল্লাহ মৃত্যুবরণ করেন। এর আগে আওয়ামী লীগ টানা তৃতীয় বারের মতো সরকার গঠন করলে ২০১৯ সালের ৭ জানুয়ারী গঠিত মন্ত্রিসভায় টেকনোক্র্যাট কোটায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

 

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫